কালিয়াচক

কংগ্রেস এবং আইএসএফ সমর্থিত প্রধানের বিরুদ্ধে টাকা আত্মসাতের অভিযোগ

 

গ্রামবাসীদের দীর্ঘদিনের স্বপ্ন ছিল গ্রামে পরিশ্রুত পানীয় জলাধারের। সেইমতো মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জির একটি প্রকল্প থেকেই জালালপুর গ্রামে তৈরি হয়েছিল পানীয় জলের ট্যাঙ্ক। কিন্তু শুরুতেই যেন সব শেষ হয়ে গেল। তৈরি হওয়ার কিছুদিনের মধ্যেই ভেঙে পড়লো এই জলের ট্যাঙ্ক। আর এই ঘটনায় কংগ্রেস এবং আইএসএফ পরিচালিত জালালপুর গ্রাম পঞ্চায়েত কর্তৃপক্ষের বিরুদ্ধে দুর্নীতির অভিযোগ তুলে প্রশাসনের দ্বারস্থ হয়েছে স্থানীয় তৃণমূল নেতৃত্ব।

    ঘটনাটি ঘটেছে কালিয়াচক ১ ব্লকের জালালপুর গ্রাম পঞ্চায়েতের সিরামপুর গ্রামে। পাশাপাশি সংশ্লিষ্ট গ্রাম পঞ্চায়েত প্রধানের বিরুদ্ধে কালিয়াচক থানা এবং ব্লক প্রশাসনের কাছে লিখিত অভিযোগ দায়ের করেছেন তৃণমূলের জালালপুর অঞ্চল কমিটির সভাপতি মহম্মদ আমির সোহেল। পুরো ঘটনাটি নিয়ে পূর্ণাঙ্গ তদন্তের নির্দেশ দিয়েছে প্রশাসন।

    তৃণমূলের জালালপুর অঞ্চল কমিটির সভাপতি মহম্মদ আমির সোহেল জানিয়েছেন, দুই মাস আগে গ্রামবাসীদের সুবিধার কথা মাথায় রেখেই কংগ্রেস এবং আইএসএফ পরিচালিত সংশ্লিষ্ট পঞ্চায়েত কর্তৃপক্ষ একটি জলাধার তৈরি করে। সেই জলের ট্যাঙ্ক তৈরি হওয়ার পরই একটি পিলার ভেঙে বসে গিয়েছে। ওরা রাজ্য সরকারের টাকা নিয়ে তছরুপ করেছে। সার্বিক উন্নয়নের ক্ষেত্রে এভাবেই দুর্নীতি করা হচ্ছে। কিছুদিনের মধ্যেই গরম পড়ে যাবে। মানুষের সুবিধার জন্য রাজ্য সরকার এখানে এই জলের ট্যাঙ্ক এর ব্যবস্থা করেছিল। কিন্তু শুরুতেই বিপত্তি ঘটলো। জলের ট্যাঙ্কটি ভেঙে বসে গিয়েছে। এই ঘটনায় কংগ্রেস এবং আইএসএফ পরিচালিত সংশ্লিষ্ট গ্রাম পঞ্চায়েত প্রধানের বিরুদ্ধে পুলিশ প্রশাসনের কাছে আর্থিক দুর্নীতির অভিযোগ জানানো হয়েছে।

 

    জালালপুর গ্রাম পঞ্চায়েত প্রধান আব্দুল বারেক জানিয়েছেন, সমস্ত অভিযোগ ভিত্তিহীন। আসলে ওরা বিভিন্ন কাজের ক্ষেত্রে টাকা দাবি করছে। টাকা না দেওয়ার জন্যই তার বিরুদ্ধে এরকম মিথ্যা অভিযোগ করা হয়েছে।